প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর এর মতে ১৪ তম আইপিএলের নিলামে এই তারকা পেসারদের দলে নিতে পারে কিংস ইলেভেন পাঞ্জাব।

১৪ তম আইপিএল নিলাম চেন্নাই অনুষ্ঠিত হতে চলেছে। এই নিলামে মোট আটটি ফ্রানচাইজ মোট ২৯২ খেলোয়ার এর উপর বিড করতে চলেছেন, তারমধ্যে ১৬৪ জন ভারতীয় ও ১২৫ বিদেশি খেলোয়ারের নাম যোগ রয়েছে। গত জানুয়ারি মাসে যে সমস্ত দল তাদের যে সমস্ত খেলোয়াড়দের মুক্তিপ্রাপ্ত তালিকা দিয়েছে, তাদের মধ্যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর সর্বাধিক ১০ খেলোয়ার কে রিলিজ দিয়েছে এবং পরেই রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব , এই ফ্রানচাইজ  ৯ জন খেলোয়ার কে রিলিজ দিয়েছে। অন্যদিকে ভারতের প্রাক্তন ওপেনারের মত,তারকা প্রেসার উমেশ যাদব অলরাউন্ডার ক্রিস মরিস নিউজিল্যান্ডের তরুণ প্রেসার কাইল জেমিসন কে দলে অন্তর্ভুক্ত করা উচিত পাঞ্জাবের

sports_09

স্টার স্পোর্টস সাক্ষাৎকারে তিনি বলেন, “গত বছর তারা কিছুটা দুর্ভাগ্যে ছিলেন, আমিও তাই বলতাম। আমি মনে করি তাদের একটি খেলা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এবং একটি খেলা কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে, যা জয়ের খুব কাছাকাছি ছিল। তবে, কোনও অজুহাত নেই, যদি আপনি শেষের দিকে না জেতেন, তবে আপনি জিতবেন না – এটি একেবারেই সহজ। আপনি জয়ের দৌড়ে ছিলেন।”

sports_10

তারপর তিনি এও বলেন, “তাদের ভারতীয় বোলিংকে আরও শক্তিশালী করা দরকার, কারণ মহম্মদ শামি ছাড়া তাঁর পরিপূরক হতে পারে এমন আর কেউ নেই। আমি মনে করি উমেশ যাদব খুব ভালো পিক হবেন। মহম্মদ শামি এবং উমেশ যাদব নতুন বল দিয়ে বোলিং করবে, তারপরে তারা তাদের বোলারদের ঘোরানোতে সক্ষম হবে।”

sports_11

প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান বলেছেন যে, “নতুন বলের জন্য যদি আপনার দুজন ভারতীয় বোলার থাকে, তবে বিদেশী খেলোয়াড়ের জন্য এটি আপনার জন্য খেলা খুলে করে। তাই ডেথ ওভারেও বোলিং করতে পারেন এমন একজন বোলার হিসেবে ক্রিস মরিসকেও অন্তর্ভুক্ত করতে পারেন এবং কাইল জেমিসনও ভাল বিকল্প হতে পারবেন। তারা উভয়ই বেছে নিতে পারেন। গত মরশুমে পাঞ্জাব দলটির শুরুটা খুব খারাপ ছিল না, টানা পাঁচটি জয় নিয়ে দলটি টুর্নামেন্টে দুর্দান্ত এক প্রত্যাবর্তন করেছিল। তবে দলটি প্লে অফে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *