দিনরাতের পিঙ্ক বল টেস্ট এ ভারতীয় দলের সম্ভাব্য একাদশ হতে পারে তা নিচে দেখে নেওয়া যাক

বিশেষ প্রতিবেদন,২২ শে ফেব্রুয়ারি

ভারত এই মুহূর্তে ঘরের মাটিতে একটিমাত্র পিঙ্ক বল টেস্ট খেলেছে বাংলাদেশের বিরুদ্ধে, অনুষ্ঠিত হয়েছিল হয়েছিল ইডেন গার্ডেনে। ভারতীয় বোলিংয়ের দাপটে বাংলাদেশ ধারেকাছেও ঘেঁষতে পারেনি, মাত্র তিন দিনের মধ্যেই শেষ হয়ে গিয়েছিল সেই টেস্ট। কিন্তু এইবারের প্রতিপক্ষ ইংল্যান্ড, ভারতের কাছে লড়াইটা সহজ হবে না। এই দিন-রাতের পিংক বলে টেস্ট নবনির্মিত গুজরাটের মোতেরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২৪ শে ফেব্রুয়ারি থেকে।তাই তার আগে ভারতের একটি সম্ভাব্য একাদশ দেখে নেওয়া যাক:-

sports_11

১. রোহিত শর্মা: চেন্নাই টেস্ট ১৬১ রান করা রোহিত শর্মা দুরন্ত ফর্মে রয়েছে। তাই তাকে বাদ দেওয়ার পরিকল্পনা করতে পারেন না টিম ম্যানেজমেন্ট।

sports_11

২. শুভমান গিল: এই তরুণ ডানহাতি ব্যাটসম্যান কে ভবিষ্যতে একজন পাকাপোক্ত ওপেনার হিসেবে দেখা হচ্ছে। তাই হয়তো আমেদাবাদ টেস্টে রোহিত ও শুভমান জুটি দেখা যেতে পারে।

sports_11

৩. চেতেশ্বর পুজারা: রাহুল দ্রাবিড়ের পর থেকে চেতেশ্বর পুজারা কে ভারতের দ্বিতীয় দেওয়াল হিসাবে ভাবা হয়, তিনি ব্যাট হাতে ভারতের হয়ে অনেক কঠিন সময়ে অনেক মূল্যবান ইনিংস খেলেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তাছাড়াও যদি পিংক বল টেস্ট এর অভিজ্ঞতার দিক থেকে দেখা হয় তাহলে তিনি দুটি টেস্ট খেলেছেন, একটি ভারতের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে আরেকটি অস্ট্রেলিয়ার মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

sports_11

৪. বিরাট কোহলি: তিনি তার প্রথম ডে-নাইট পিঙ্ক বল টেস্ট একমাত্র ভারতীয় শতরান করেন। তাই তার কাছ থেকে আরো রান আশা করতে পারে টিম ম্যানেজমেন্ট।

sports_11

৫. আজিঙ্কা রাহানে: ভারতীয় দলের সহ-অধিনায়ক এর কাছ থেকেও রান আশা করবে টিম ম্যানেজমেন্ট।

sports_11

৬. রূষভ পন্থ: এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ব্যাটিং ভালো করলেও উইকেট কিপিং স্কিল এখনো উন্নত করতে হবে। এবং এই টেস্টে ভারতীয় ব্যাটসম্যান কে খেলানো হবে।

sports_11

৭. রবীচন্দ্রন অশ্বিন: ব্যাট ও বল হাতে দুরন্ত ফর্মে থাকা এবং চেন্নাই টেস্টে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পাওয়া দলে থাকবেন।

sports_11

৮. অক্ষর প্যাটেল: ব্যাট হাতেভালো পারফর্মেন্স না করতে পারলেও বোলিংয়ে দ্বিতীয় ইনিংস ৫ উইকেট প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছেন, তাই তাকেও দেখা যেতে পারে প্রথম একাদশে।

sports_11

৯. মোহাম্মদ সিরাজ: মোহাম্মদ শামীম র অনুপস্থিতিতে তিনি বর্তমানে ভারতের তৃতীয় পেসার হয়ে উঠেছেন, তাই দেখা যাবে বল হাতে তিনি কেমন পারফর্ম করতে পারেন।

sports_11

১০. ইশান্ত শর্মা: ভারতের মাটিতে অনুষ্ঠিত প্রথম গোলাপি বলের টেস্ট ৫ উইকেট নিয়েছিলেন তিনি এবং বলের গতি ও সুইং পরাস্ত করেছিলেন টাইগার ব্যাটসম্যানদের। তাই তার ওপর ভরসা রাখবে টিম ম্যানেজমেন্ট, তাকে দেখা যেতে পারে প্রথম একাদশে।

sports_11

১১. জসপ্রীত বুমরাহ: দ্বিতীয় টেস্টে বিশ্রাম নেওয়া বুম বুম বুমরা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ইংলিশ ব্যাটসম্যানদের সামনে। তাই তাকেও দেখা যেতে পারে প্রথম একাদশে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *