বিগত পাঁচ মাসে ক্রমাগত গ্যাসের দাম বৃদ্ধির তালিকা

বিশেষ প্রতিবেদন,৫ মার্চ

রান্নার গ্যাস সিলিন্ডারের ২৫ টাকা দাম বৃদ্ধি পেল। বিগত পাঁচ মাস ধরে, ২০২০ র শেষের দিক থেকে রান্নার গ্যাসের দাম ক্রমাগত বেড়েই চলেছে ,যেটা মধ্যবিত্তের নাগালের বাইরে। আগের দফায় ২৫ টাকা দাম বৃদ্ধির চার দিন না হতে হতেই ফের আবারো একবার গ্যাসের দাম বৃদ্ধি পেল মার্চের প্রথমেই। ফের গ্যাসের দাম বেড়ে হল ৮৪৫ টাকা।এখন প্রশ্ন উঠেছে, মার্চের প্রথমেই এই গ্যাসের দাম বৃদ্ধি ২৫ টাকা তে কি সীমাবদ্ধ থাকবে? নাকি আরো বড় ধাক্কা অপেক্ষা করে আছে গ্রাহকদের জন্য?রাষ্ট্রয়ত্ত তেল-গ্যাস সংস্থাগুলি ঘোষণা করেছে, আজ থেকে ১৪.২ কিলোগ্রামের ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৮৪৫.৫০ টাকা।

এছাড়াও আরও জানিয়েছে তেল- গ্যাস সংস্থাগুলি, বড় বড় হোটেল ও রেস্তোরাঁয় ব্যবহৃত বাণিজ্যিক সিলিন্ডারের দাম বের হচ্ছে ১৬৮১.৫০ টাকা।তেল-গ্যাস সংস্থাগুলি নতুন করে যে গ্যাস সিলিন্ডারের দাম বাড়লো, তারা কিন্তু এখনও পরিষ্কার করে ভর্তুকির অংক জানায়নি।তবে মার্চ মাসে গ্যাসের দাম বাড়া নিয়ে সন্দেহ থাকছেই।

এদিকে রবিবারই কেন্দ্রীয় তেল সচিব ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় আরো ১ কোটি গরিব পরিবারকে দু বছরে নিখরচায় রান্নার গ্যাসের সংযোগ দিতে চায় কেন্দ্র।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *