এক অটোচালকের কন্যা গোটা বিশ্বকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলো,কিভাবে নিজের স্বপ্ন পূরণ করতে হয়।

উত্তরপ্রদেশের কন্যা Manya Singh এবছর মিস ইন্ডিয়ার ফাস্ট রানার আপ হয়েছেন। Manya Singh এর বাবা একজন অটোচালক হ ওয়া সত্ত্বে ও তিনি গোটা বিশ্ব এর কাছে প্রমান করে দিলেন ,কিভাবে মনের অদম্য সাহস আর লড়াই করার মানসিকতা থাকলে আর তার সাথে  অদম্য ইচ্ছা, এই দুটি জিনিস মানুষকে কোথা থেকে কোথায় নিয়ে যেতে পারে ,তার ই জলন্ত উদাহরন হল Manya Singh।

টাকা পয়সা না থাকলেও যে একটা সঠিক প্লাটফর্মে পৌঁছানো যায় তার জন্যে শুধু থাকতে হবে অদম্য ইচ্ছাশক্তি।Manya Singh বলেন  যে আমি একজন পুরুষতান্ত্রিক সমাজ থেকে বেরিয়ে এসেছি।

international_03

উনি জানান উনি ওনার লাইফে অনেক স্ট্রাগেল করে এই জায়গায় পৌঁছাতে পেরেছেন তো উনি কি বলেছেন সেগুলি একটু শুনে নেব।কখনো হাল ছেড়ে দিও না এই মনোভাব বি তিনি উনার মায়ের কাছ থেকে পেয়েছেন এবং তিনি সেটাকে সবসময় মেনে চলেন।এমন অনেক দিন গেছে দিনের পর দিন রাতের পর রাত ঘুমাতে পারেননি শুধুই কঠোর পরিশ্রম করে গেছেন এমনকি তিনি অনেক রাত খালি পেটে থেকেছেন।উনার ফ্যামিলি এতটাই গরিব ছিল যে স্কুল টুকু পর্যন্ত যেতে পারেননি।

international_o3

অবশেষে একদিন উনার মা তার সমস্ত গহনা বিক্রি করে দিয়ে স্কুলে ভর্তি করে উনি সকাল বেলায় স্কুল করতেন সন্ধ্যাবেলায় বাসন ধোয়ার কাজ করতেন এমনকি তিনি কল সেন্টার জব করেছেন।ছোটবেলা থেকেই তিনি বিভিন্ন জায়গায় চাকরি করতেন, কিছু পয়সা উপার্জন করার জন্য তিনি বাসন ধোয়ার কাজ করেছেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *