সুরেলা কন্ঠী Alka Yagnik এর আজ জন্মদিন।

বিশেষ প্রতিবেদন,১৯ মার্চ

বলিউড তথা গোটা দেশে Alka Yagnik গাওয়া গানের ভক্ত অগনিত। এই বিখ‍্যাত গায়িকা ২০ র্মাচ ১৯৬৬ খ্রীস্টাব্দে জন্মগ্ৰহন করেন।তিনি গুজরাটের বাসিন্দা।তার মাও একজন গায়িকা ছিলেন।মায়ের নাম সোভা আকনিক। ৬ বছর বয়সে তিনি রেডিওতে আকাশ বানীর জন‍্য গান গাইতেন। ১০ বছর বয়সে মায়ের সাথে মুম্বাই য়ে চলে আসেন।গানের রেওয়াজ আরো ভালো ক‍রে করতে থাকেন।ভারতীয় শাস্ত্রীয় তে ও অনেক রেওয়াজ করেন।কলকাতার রেডিও তে একটা সময় তিনি ভজন গাইতেন। ১৯৮০ তে ‘পায়েল কি ঝঙ্কার’ সিনেমায় প্রথম তার গান শোনা যায়।এরপর ‘লাবারিস’ এর ছবি তেও তার গাওয়া গান শুনা যায়।

blog_03

তার সুরেলা গান দর্শক থেকে অনেক মিউজিক পরিচালক থেকে ডিরেকটার দের দৃষ্টি আর্কষন করে।আর তাকে পেছনে তাকাতে হয়নি।একের পর গান গেয়ে তিনি দর্শকদের মন জয় করে নেন।মাধুরী দীক্ষিত যে গানের মধ‍্যে দিয়ে সুপারস্টার হন সেই গান ‘ এক দো তিন’ তিনিই গেয়েছেন।এই গানের জন‍্য তাকে ফ্লিমফেয়ার অ্যাওয়ার্ড দেওয়া হয়।একের  পর  এক হিট গান ও পুরস্কারে সম্মানিত হয়েছেন আলকাজী।

blog_03

১৯৮৯ খ্রীস্টাব্দে তিনি বিবাহ করেন শিলং এ ব‍্যবসায়ী নিরাজ কাপুর কে।তার বিবাহিত জীবন আসলে কেমন তা আজ ও বেশ রহস‍্যে মোড়া।তবে ভারতীয় সঙ্গীতে যে তার অবদান অতিভ তা বলাই যায়।আজ ও তার গান গুলি সবাইকে মনমুগ্ধ করে ।কুমার শানু ও উদিত নারায়ন এর সঙ্গে তার গানের জুটি দর্শক দের কাছে খুব ই গ্ৰহনযোগ‍্য ও সুপারহিট হয়েছিলো।তিনি বিভিন্ন ধরনের গান গাইতে পারতেন।বলিউডে সুরেলা কন্ঠের রানী হলেন Alka Yagnik তা বলা বাহুল‍্য।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *